Facebook Page

Leatest News:

0


বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (NTRCA)
১৪ম শিক্ষক নিবন্ধন পরীক্ষা-২০১৭

14th Teachers Registration

বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (NTRCA) কর্তৃক দেশের বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানসমূহে নিম্নবর্ণিত পদে নিয়োগযোগ্য প্রার্থীদের নিবন্ধন ও প্রত্যয়নের লক্ষ্যে ১৪ম শিক্ষক নিবন্ধন পরীক্ষা ২০১৭-তে অংশগ্রহণে ইচ্ছুক প্রার্থীদের নিকট হতে আবেদনপত্র আহ্বান করা হচ্ছে।
১৪ম শিক্ষক নিবন্ধন পরীক্ষা ২০১৭-তে প্রার্থীদের প্রথম ধাপে প্রিলিমিনারী টেষ্ট গ্রহণ করা হবে। প্রিলিমিনারী টেষ্ট উর্ত্তীণ প্রার্থীদের দ্বিতীয় ধাপে লিখিত পরীক্ষা গ্রহণ করা হবে। পরবর্তী ধাপে লিখিত পরীক্ষায় উর্ত্তীণ প্রার্থীদের মৌখিক পরীক্ষা গ্রহণ করা হবে।

আবেদনপত্র পূরণ সংক্রান্ত শর্তাবলি:
ক. পরীক্ষায় অংশগ্রহণে ইচ্ছুক প্রার্থীগণ http://ntrca.teletalk.com.bd এই ওয়েবসাইটে আবেদনপত্র পূরণ করতে পারবেন।
আবেদনের সময়সীমা নিম্নরূপ:
1. online-এ আবেদনপত্র পূরণ ও পরীক্ষার ফি জমাদান শুরুর তারিখ ও সময় ঃ ০৬/০৬/২০১৭ খ্রিঃ বিকাল 0৩:০০ টা।
2. online -এ আবেদনপত্র ও পরীক্ষার ফি জমাদানের শেষ তারিখ ও সময় ঃ ১০/০৭/২০১৭ খ্রিঃ তারিখ সন্ধ্যা ৬:০০ টা।
উক্ত সময়সীমার মধ্যে User ID প্রাপ্ত প্রার্থীগণ Online -এ আবেদনপত্র Submit-এর সময় থেকে পরবর্তী ৭২ (বাহাত্তর) ঘণ্টার মধ্যে এসএমএস-এ পরীক্ষার ফি জমা দিতে পারবেন।
খ. Online আবেদনপত্রে প্রার্থী তাঁর স্বাক্ষর (দৈর্ঘ্য ৩০০ x প্রস্থ ৮০) pixel ও রঙ্গিন ছবি (দৈর্ঘ্য ৩০০ x প্রস্থ ৩০০) pixel স্ক্যান করে নির্ধারিত স্থানে Upload করবেন।
গ. Online আবেদনপত্রে পূরণকৃত তথ্যই যেহেতু পরবর্তী সকল কার্যক্রমে এবং উত্তীর্ণ প্রার্থীদের সার্টিফিকেট-এ ব্যবহৃত হবে, সেহেতু Online-এ আবেদনপত্র Submit করার পূর্বেই পূরণকৃত সকল তথ্যের সঠিকতা সম্পর্কে প্রার্থী নিজে শতভাগ নিশ্চিত হবেন। পুণঃ পূরণকৃত সকল তথ্যের সঠিকতা সম্পর্কে প্রার্থী নিজে শতভাগ নিশ্চিত হবেন।
ঘ. প্রার্থী Online-এ পূরণকৃত আবেদনপত্রের একটি প্রিণ্টকপি পরীক্ষা সংক্রান্ত যেকোন প্রয়োজনের সহায়ক হিসেবে সংরক্ষণ করবেন।
ঙ. প্রার্থী যে পদে আবেদন করতে ইচ্ছুক সেই পদের বিপরীতে বিজ্ঞপ্তিতে উল্লেখিত বিষয় হতে প্রার্থী তাঁর নিবন্ধন পরীক্ষার ঐচ্ছিক বিষয় নির্ধারণ করবেন এবং Online আবেদনপত্রে উল্লেখ করবেন।
চ. SMS প্রেরণের নিয়মাবলি ও পরীক্ষার ফি প্রদান: Online-এ আবেদনপত্র (Application Form) যথাযথভাবে পূরণ করে নির্দেশনা মতে ছবি এবং Signature Upload করে আবেদনপত্র Submit করা সম্পন্ন হলে কম্পিউটারে ছবিসহ Application Preview দেখা যাবে।
নির্ভুলভাবে আবেদনপত্র Submit করা সম্পন্ন হলে প্রার্থী একটি User ID, ছবি এবং স্বাক্ষরযুক্ত একটি Applicant’s Copy পাবেন। উক্ত Applicant’s Copy প্রার্থী প্রিণ্ট অথবা Download করে সংরক্ষণ করবেন। Applicant’s কপিতে একটি User ID নম্বর দেয়া থাকবে এবং উক্ত User ID নম্বর ব্যবহার করে প্রার্থী নিম্নোক্ত পদ্ধতিতে যে কোন Teletalk Pre-Paid Mobile নম্বরের মাধ্যমে ০২(দুই)টি SMS করে পরীক্ষার ফি বাবদ ৩৫০/-(তিনশত পঞ্চাশ) টাকা অনধিক ৭২ (বাহাত্তর) ঘণ্টার মধ্যে জমা দিবেন। বিশেষভাবে উল্লেখ্য, “Online-এ আবেদনপত্রের সকল অংশ পূরণ করে Submit করা হলেও পরীক্ষার ফি জমা না দেয়া পর্যন্ত Online আবেদনপত্র কোন অবস্থাতেই গৃহীত হবে না”।
হার্ডকপি প্রেরণ ঃ
ক. প্রার্থী কর্তৃক Online-এ পূরণকৃত আবেদনপত্রের প্রিণ্টকপি সংগ্রহ করে তার সাথে সকল শিক্ষাগত যোগ্যতার সনদপত্র, নম্বরপত্র (মার্ক সীট/টেবুলেশন সীট), নাগরিকত্ব সনদপত্র, প্রযোজ্যক্ষেত্রে প্রশিক্ষণ সনদপত্র, জাতীয় পরিচয়পত্র ইত্যাদির ফটোকপি প্রথম শ্রেণীর গেজেটেড কর্মকর্তা কর্তৃক সত্যায়িত করে খামে ভরে কেবলমাত্র ডাকযোগে প্রয়োজনীয় সময় হাতে রেখে এমনভাবে প্রেরণ করতে হবে যাতে নির্ধারিত তারিখের মধ্যে নিম্নঠিকানায় পৌঁছানো অবশ্যই নিশ্চিত হয়:
প্রাপক:
ঢাকা জি.পি.ও. বক্স নম্বর-১০৩
ঢাকা-১০০০।
অবতীর্ণ (Appeared) প্রার্থী:
ক. শিক্ষাগত যোগ্যতার ক্ষেত্রে পরীক্ষায় অবতীর্ণ (Appeared) কোন প্রার্থীর আবেদনপত্র গ্রহণযোগ্য হবে না।
খ. সদ্য উত্তীর্ণ পরীক্ষার্থীগণ সংশ্লিষ্ট শিক্ষা প্রতিষ্ঠান প্রধান কর্তৃক প্রদত্ত প্রসংশাপত্র, টেব্যুলেশন সিট/ নম্বরপত্র মৌখিক পরীক্ষায় প্রদশনের জন্য সংরক্ষন করবেন।
বিবিধ:
ক. ফলাফল প্রকাশের তারিখ হতে পরবর্তী ৯০ (নব্বই) দিনের মধ্যে উত্তীর্ণ প্রার্থীর সনদপত্র Online আবেদনপত্রে উল্লেখিত তাঁর স্থায়ী ঠিকানার জেলা শিক্ষা অফিসে প্রেরণ করা হবে। উক্ত সময়ের মধ্যে এনটিআরসিএ কোন সাময়িক প্রত্যয়নপত্র প্রদান করবে না। ওয়েবসাইটে প্রদত্ত ফলাফল সাময়িক প্রত্যয়নপত্র হিসেবে গণ্য হবে।
খ. পরীক্ষা সংক্রান্ত যাবতীয় তথ্য NTRCA-এর 02-58315814, 02-58315818 নম্বর টেলিফোন থেকে জানা যাবে।
গ. অনিবার্য কারণবশত: পরীক্ষার তারিখ পরিবর্তিত হলে তা যথানিয়মে এবং যথাসময়ে অবহিত করা হবে।
ঘ. পরীক্ষা গ্রহণ ও নিবন্ধন সংক্রান্ত যে কোন বিষয়ে কর্তৃপক্ষের সিদ্ধান্ত চূড়ান্ত বলে গণ্য হবে।


14th Teachers Registration NTRCA
Item Reviewed: 14th Teachers Registration NTRCA 9 out of 10 based on 10 ratings. 9 user reviews.
Next
This is the most recent post.
Previous
Older Post

Post a Comment

Dear readers, after reading the Content please ask for advice and to provide constructive feedback Please Write Relevant Comment with Polite Language.Your comments inspired me to continue blogging. Your opinion much more valuable to me. Thank you.